শিরোনাম:

বড় অঙ্কের জয় পেল বাংলাদেশ।

‘থ্রি এম’ দাপটে টাইগারদের বড় জয়
আরব আমিরাতের বিরুদ্ধে বড় সংগ্রহ গড়তে না পারলেও ‘থ্রি এম’ তথা মুস্তাফিজ, মাহমুদুল্লাহ আর মাশরাফির দাপুটে বোলিংয়ে ৫১ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ।
শুক্রবার মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের দেয়া ১৩৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ৮২ রানে গুটিয়ে যায় আমিরাতের ইনিংস। 'থ্রি এম' দাপটে টাইগারদের বড় জয়2

দলীয় মাত্র ২ রানেই প্রথম উইকেট হারায় আমিরাত। আল-আমিনের বলে শূন্য রানেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার কালিম।
অন্য প্রান্ত ধরে রেখে খেলে যাচ্ছিলেন দুবার জীবন পাওয়া অপর ওপেনার রোহান মোস্তফা। তবে পঞ্চম ওভারের শেষ বলে তাকে ব্যক্তিগত ১৮ রানে ফেরত পাঠান মাশরাফি বিন মুর্তজা।
এর পর টাইগার দলপতির শিকারে পরিণত হন শাইমান আনোয়ার। ব্যক্তিগত মাত্র ১ ও দলীয় ৩৩ রানে তিনি প্যাভিলিয়নে ফেরেন।
এ অবস্থায় দলকে টেনে নেয়ার চেষ্টা করছিলেন মোহাম্মদ শেহজাদ। কিন্তু ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের বলে তার হাতেই ব্যক্তিগত ১২ রানে ধরা পড়েন শেহজাদ।
উইকেট পেয়ে বিধ্বংসী হয়ে উঠেন মুস্তাফিজ। পরবর্তী বলেই তুলে নেন আমিরাতের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান এসপি প্যাটেলকে। আরও একবার হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ হন এই টাইগার তারকা।
এর পর মাহমুদুল্লাহ রিয়াদের বলে হিট উইকেট হয়ে ফেরেন ৩ রান করা আমজাদ। সাকিব আল হাসান ফেরান ফাহাদ তারিককে (০)। ফের মাহমুদুল্লাহ তুলে নেন সাকলায়েন হায়দারকে (২)।
মুহাম্মদ উসমানকে (৩০) বোল্ড করে আমিরাতের নবম উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। সাকিবের বলে আহমেদ রেজা (৫) স্ট্যাম্পিং হলে ১৭.৪ ওভারে ৮২ রানে গুটিয়ে যায় আমিরাতের ইনিংস।
বাংলাদেশের পক্ষে মাশরাফি, মুস্তাফিজ, মাহমুদুল্লাহ ও সাকিব ২টি করে উইকেট নিয়েছেন। এর মধ্যে মাহমুদুল্লাহ ৫ রানে আর মুস্তাফিজ ১৩ রানে উইকেটগুলো তুলে নেন। এছাড়া তাসকিন ও আল-আমিন একটি করে উইকেট নেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নামে মাশরাফি বাহিনী। আমিরাতের বোলারদের পিটিয়ে বেশ দাপুটে শুরু করেছিলেন সৌম্য ও মিথুন। দুই প্রান্ত থেকে দু জনই পিটিয়ে যাচ্ছিলেন সমানতালে। দুর্দান্ত শুরু স্বপ্ন দেখাচ্ছিল বড় সংগ্রহের।
সৌম্যের বিদায়ের পর ছন্দপতন ঘটে ব্যাটিং লাইনে। শেষ পর্যন্ত মোহম্মদ মিথুন (৪৭) ও মাহমুদুল্লাহর (৩৬) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৩৩ রান তুলতে সমর্থ হয় টাইগাররা।
ব্যাট হাতে ২৭ বলে ৩৬ রান আর বল হাতে ২ ওভারে ৫ রান খরচে ২ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হয়েছেনে মাহমুদুল্লাহ রিয়াদ।
এদিকে আজকের জয়ের ফলে দুই ম্যাচে একটিতে জয় তুলে নিল বাংলাদেশ। আর আমিরাত দুটি ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি।

সুত্র: আমার দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: