শিরোনাম:

আবারও রাবি শিক্ষককে হত্যার হুমকি

বিডিকষ্ট ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার এক মাস না পেরোতেই আরও এক শিক্ষককে খণ্ড বিখণ্ড করে হত্যার হুমকি দেওয়া হয়েছে। vহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামকে এ হুমকি দেওয়া হয়।এ হুমকির ঘটনায় তিনি নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। অধ্যাপক হাসান ইমাম সম্প্রতি ‘মুক্তিযুদ্ধের খণ্ড চিত্র’ নামক একটি সংকলিত বই প্রকাশ করেন। প্রকাশিত এই বইকে কেন্দ্র করে তাকে হত্যার হুমকি দেওয়া হয় বলে জানান ওই শিক্ষক। তিনি উন্নয়ন অনুন্নয়ন, বাংলাদেশের গ্রাম, সামাজিক গবেষণা পদ্ধতিসহ বেশ কিছু বই লিখেছেন।

অধ্যাপক হাসান ইমাম জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মমতাজউদ্দিন কলাভবনে আমার চেম্বারে দরজার হাতলের সঙ্গে একটি খাম দেখি। খামের উপরে কোনো ঠিকানা নেই। খামের উপর লাল কালিতে শুধু ‘লাল বার্তা’ লেখা এবং খামের দুই পাশে দুটি ক্রস চিহ্ন দেওয়া ছিলো বলে জানান অধ্যাপক হাসান। তিনি আরো জানান, চিঠিতে লেখা ছিল ‘মুক্তিযুদ্ধের খন্ডচিত্র নয় এবার আপনার নিজের খন্ড বিখন্ড দেহ চিত্রের জন্য প্রস্তুত থাকবেন’।এরপর তিনি আতঙ্কিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ঘটনাটি অবহিত করেন। পরে নগরীর মতিহার থানার পুলিশ এসে তাকে বাসায় নিয়ে যায়। মুক্তিযুদ্ধের ওপর বই লেখার জন্যই তাকে এরকম হুমকি দেয়া হয়েছে বলে আশঙ্কা করছেন এই অধ্যাপক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ বলেন, অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের পর আমরা স্বাভাবিকভাবেই নিরাপত্তাহীনতাই ভুগছি। তারপর এরকম হুমকির ঘটনা খুবই উদ্বেগের। বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।এ ব্যাপারে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অশোক চৌহান বলেন, বিষয়টি জানার পরপরই থানার উপ-পরিদর্শক আজাহার আলীকে তদন্তের দায়িত্ব দিয়েছি। হুমকির বিষয়টি তদন্ত করে দ্রুততম সময়ে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: