শিরোনাম:

গোলাগুলি কাশ্মীর সীমান্তে

BDcost Desk:


কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণরেখায় বুধবার রাতে গোলাগুলির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, বুধবার রাতে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। তবে পাকিস্তানের দাবি এ গোলাগুলির ঘটনায় তাদের দুজন সেনা নিহত হয়েছে।বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, বড় বড় শহরে পরিকল্পিত ধারাবাহিক হামলা ঠেকাতেই এই হামলা বলে সেনাসূত্র দাবি করেছে। ভারতীয় সেনাবাহিনীর এই অভিযানকে বলা হচ্ছে ‘সার্জিক্যাল স্ট্রাইক’। এই ধরনের অভিযানে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারতে অনুপ্রবেশ ও হামলা চালাতে প্রস্তুত সন্ত্রাসী গোষ্ঠীর ওপর হামলা চালানো হয়।

তবে পাকিস্তানের দাবি, ভারত বিনা ‘উসকানিতে’ নিয়ন্ত্রণ রেখা বরাবর এই হামলা চালিয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে সকাল ৮টা পর্যন্ত এই গোলাগুলি চলেছে। এই অভিযানে তাদের দুই জন সেনা নিহত হয়েছে বলেও তারা দাবি করেছে। এ অ​ভিযানের নিন্দা জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী।ভারতীয় সেনাবাহিনীর মিলিটারি অপারেশনসের মহাপরিচালক (ডিজিএমও) লে. জেনারেল রণবীর সিং বলেন, বুধবার রাতের ওই হামলায় সন্ত্রাসী পক্ষে উল্লেখযোগ্য হতাহতের ঘটনা ঘটেছে। সন্ত্রাসী ও তাদের মদদদাতাদের লক্ষ্য করে এই অভিযান চালানো হয়। তবে অভিযানকালে ভারতীয় পক্ষে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।উল্লেখ্য, ২০০৩ সালে সীমান্তে যুদ্ধবিরতির চুক্তি স্বাক্ষর করেছিল ভারত ও পাকিস্তান। তবে তারপরও বেশ কয়েকবার গুলিবিনিময় করেছে উপমহাদেশের প্রতিবেশী এই দুই দেশ। প্রতিবারই চুক্তি ভঙ্গের জন্য একে অপরকে দোষারোপ করেছে দুই দেশের সেনাবাহিনী।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: