শিরোনাম:

অ্যাপল গবেষণাগার বানাচ্ছে চীনে

BDcost Desk:


হার্ডওয়্যারসহ উন্নত প্রযুক্তি উদ্ভাবনে সাড়ে চার কোটি মার্কিন ডলার খরচ করে চীনের বেইজিংয়ে একটি গবেষণা ও উন্নয়নকেন্দ্র তৈরি করছে মার্কিন প্রতিষ্ঠান অ্যাপল। অ্যাপলের মূল পণ্য আইফোন চীনের বিভিন্ন কারখানায় তৈরি হয়।বাজার গবেষকেরা বলছেন, চীনের বাজারে আইফোনের বাজার পড়ে গেছে। বাজারে অবস্থান শক্ত করতে চীনে এটাই অ্যাপলের এ ধরনের প্রথম উদ্যোগ।

অ্যাপলের গবেষণা কেন্দ্রটি হবে বেইজিংয়ের সিলিকন ভ্যালিখ্যাত জংগুয়ানকুন সায়েন্স পার্কে। এই পার্কটির কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগের সাইট ওয়েবুতে লিখেছে, চীনে সরাসরি বিনিয়োগ হিসেবে এটাই অ্যাপলের প্রথম গবেষণা ও উন্নয়ন কেন্দ্র। ভবিষ্যতে এ কেন্দ্র থেকে কম্পিউটার হার্ডওয়্যার, সফটওয়্যার, টেলিকমিউনিকেশন, ভিডিও-অডিও যন্ত্রপাতি, ইলেকট্রনিক পণ্য, তথ্যপ্রযুক্তিসহ অন্যান্য উন্নত প্রযুক্তি নিয়ে গবেষণা করা হবে। এখানে ৫০০ কর্মী কাজ করবেন।বিশ্লেষকেরা বলছেন, চীনের এই গবেষণা ও উন্নয়নকেন্দ্র অ্যাপলকে চীনা ক্রেতাদের আরও কাছে আনবে।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: