শিরোনাম:

সীমান্তে উত্তেজনা প্রশমনে একমত ভারত-পাকিস্তান

BDcost Desk:


টানা প্রায় তিন সপ্তাহ ধরে অব্যাহত দ্বিপক্ষীয় উদ্বেগের পর অবশেষে ভারত ও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টারা পরস্পরের সঙ্গে কথা বলেছেন এবং সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা কমাতে উদ্যোগ গ্রহণে সম্মত হয়েছেন।পাকিস্তানের জিও টিভির এক প্রতিবেদনের বরাত দিয়ে সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।জিও টিভির ওই প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ নিশ্চিত করেছেন যে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসির খান জানজুয়া দেশ দুটির মধ্যকার সাম্প্রতিক সম্পর্ক নিয়ে আলোচনা করেছেন।

তিনি বলেন, ‘আলোচনায় দু’জনই সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা কমাতে পারস্পরিক যোগাযোগ প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।’তবে পাকিস্তান সীমান্তে উত্তেজনা প্রশমনে আগ্রহী হলেও এক্ষেত্রে ভারত ঠিক উল্টোটাই চাইছে বলে এ সময় অভিযোগও করেন সারতাজ আজিজ। আর এর মাধ্যমে ভারত কাশ্মীরের অস্থিরতা থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে ঘোরানোর চেষ্টা করছে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

রোববার রাতে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দূরে বারামুল্লার একটি সেনা ঘাঁটিতে সন্দেহভাজন জঙ্গিরা হামলা চালায়। এ ঘটনায় অন্তত দুই জঙ্গি ও ভারতীয় এক সেনা নিহত এবং আরেক সেনা আহত হয়।এই ঘটনার পরপরই সীমান্তে উত্তেজনা প্রশমনে ভারত ও পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের মধ্যে আলোচনার খবর এলো।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: