শিরোনাম:

চীনে যাচ্ছেন ১০ শিক্ষার্থী

BDcost Desk:


বাংলাদেশের তিনটি বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী টেলিযোগাযোগ পণ্য নির্মাতাপ্রতিষ্ঠান হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার ২০১৬’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন। বিজয়ী শিক্ষার্থীরা আগামী ২৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত চীনে অবস্থিত হুয়াওয়ের প্রধান ও অন্যান্য কার্যালয় পরিদর্শন করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে উদ্ভাবন ও উন্নয়ন সম্পর্কে জানার সুযোগ পাবেন। টানা তৃতীয়বারের মতো সিডস ফর দ্য ফিউচার প্রতিযোগিতায় অংশ নিল হুয়াওয়ে বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয় তিনটি হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)। বুয়েটের দুই বিজয়ী দলের চার সদস্য হলেন শেখ নাসিফ ইমতিয়াজ, ওয়াসিফ আদনান খান, জাফির শাফি ও তানজিন মুবাররাত সৈয়দ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাওয়ার সুযোগ পাচ্ছেন নিফাত আরা, উম্মুল আফিয়া, সৈয়দ মাহির তাজওয়ার ও তাসফিয়া কবির। চুয়েটের বিজয়ী দলের দুই সদস্য হলেন মো. রাফি ইসলাম ও অভ্রো ভট্টাচার্য।সফরটি দুই পর্বে ভাগ করা হয়েছে। প্রথম পর্বে চীনা ভাষা ও সংস্কৃতিবিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে। দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা হুয়াওয়ের পক্ষ থেকে হাতে-কলমে প্রযুক্তিগত প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: