শিরোনাম:

লাগাতার ধর্মঘটের হুমকি,ফিলিং স্টেশনে

BDcost Desk:


তিন দফা দাবিতে আগামী ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘটের হুমকি দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশনস অ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন।বুধবার রাজধানীর কাকরাইলে অ্যাসোসিয়েশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। ১২ দফা দাবিতে একই দিন থেকে ধর্মঘটের কর্মসূচি রয়েছে বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের।সিএনজি এসোসিয়েশনের তিন দফা দাবি হলো- সড়ক ও জনপদ অধিদফতরের ইজারা মাশুল অস্বাভাবিক বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবনা প্রত্যাহার এবং জ্বালানি মন্ত্রণালয়ের সুপারিশ দ্রুত বাস্তবায়ন।

অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান বলেন, ২৯ অক্টোবরের মধ্যে তিন দফা দাবি মেনে নেওয়া না হলে আগামী ৩০ অক্টোবর থেকে সারাদেশের সব সিএনজি স্টেশন লাগাতার ধর্মঘট পালন করবে।তিনি বলেন, বার বার সিএনজির দাম বৃদ্ধির ফলে এমনিতেই ব্যবসায় টিকে থাকা মুশকিল হয়ে গেছে। আবার দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে। এভাবে চলছে পরিবেশ বান্ধব সিএনজির ব্যবাড়ানোর নোটিশ।তার দাবি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা না করেই সড়ক ও জনপদ অধিদফতর স্টেশনের জমির মাশুল ২২ গুণ বাড়িয়েছে। এই অযৌক্তি মাশুল বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে লাগাতার ধর্মঘট চলবে জানিয়ে তিনি বলেন, দাবি আদায়ে সরকারের সংশ্লিষ্টদের সঙ্গেহ বৈঠক করা হয়েছে। একাধিকবার ধর্মঘট পালন করা হয়েছে। কিন্তু সরকার তাতে সাড়া দেয়নি। এ ধরনের ধর্মঘটে জনগণের ভোগান্তি হলেও দাবি আদায়ে এটা করতে হচ্ছে বলে মন্তব্য করেন মাসুদ খান।

সংবাদ সম্মেলনে পেট্রোলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হক, সিএনজি এসোসিয়েশনের সাধারণ সম্পদক ফরাহান নূরসহ সিএনজি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।এর আগে তেল বিক্রির কমিশন বৃদ্ধিসহ ১২ দফা দাবিতে ৩০ অক্টোবর থেকে ধর্মঘটের হুমকি দিয়েছিল বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ। গত ১৯ অক্টোবর এক  সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়েছিল।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

, ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: