শিরোনাম:

৭০ বছর বয়স্ক শিশু বলা যেতে পারে আমাকে

BDcost Desk:


শিশুদের ওপর নির্যাতন বন্ধে হেল্পলাইনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদপ্তরের কল সেন্টারে ফোন করে এটি উদ্বোধন করেন তিনি।

এ সময় অপর প্রান্ত থেকে অপারেটর পরিচয় জানতে চাইলে প্রধানমন্ত্রী হেসে বলেন, ‘আমি শিশু না। আমাকে অবশ্য ৭০ বছর বয়স্ক শিশু বলা যেতে পারে। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী।’হেল্পলাইনে ফোন করে অপারেটরের কাছে তিনি জানতে চান, ‘একজন ৭০ বছরের শিশু হিসাবে আমি কী সহায়তা পেতে পারি?’ তখন জবাবে অপারেটর জানান, আইনি সেবা, তথ্য সহায়তা সেবা, কাউন্সিলিং সেবা, বাল্যবিয়ে প্রতিরোধ এবং ঝুঁকিপূর্ণ অবস্থা থেকে শিশুকে উদ্ধারে সহায়তা পাওয়া যাবে। এছাড়া স্কুলে কোনো সমস্যা হলেও সেটিও শিশুরা বলতে পারবে।

শেখ হাসিনা বলেন, এই হেল্পলাইনে যারা কাজ করবেন, তারা সচেতন থাকবেন। যখনই কোনো শিশু বিপদে পড়বে, তারা এখানে ফোন করে সাহায্য পাবে। এতে করে যারা অপরাধ করবে তারাও ভয় পাবে।সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সকলেরই মা-বোন আছে, নিজের সন্তান আছে। নিজের সন্তানের নিরাপত্তা দেয়া যেমন দায়িত্ব। তেমনি অপরের ছেলেমেয়েদের নিরাপত্তা দেয়াও তাদের দায়িত্ব। এটা মনে রাখতে হবে, অন্যের মেয়ের ক্ষতি করতে গেলে নিজের বোন বা মেয়েরও ক্ষতি হতে পারে।দিনাজপুরে পাঁচ বছরের এক শিশুর ধর্ষণের ঘটনা নিয়ে দেশজুড়ে আলোচনার মধ‌্যে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাইল্ড হেল্পলাইন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেবা পেতে হলে ১০৯৮ ফোন করতে হবে।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

, ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: