শিরোনাম:

হিলারি : ওবামা-ক্লিনটনের চেয়েও যোগ্য

BDcost Desk:


যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মিশেল ওবামা এই প্রথম ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থনে তার নির্বাচনী সমাবেশে উপস্থিত হয়েছেন। নর্থ ক্যারোলিনার সমাবেশে মিশেল হিলারির পক্ষে বক্তব্য রাখেন। মিশেলের এ উপস্থিতি হিলারি ও তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রোম্পের মধ্যে নির্বাচনী দৌড়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। মিশেল বলেন, আমাদের সময়কালে হিলারিই হলেন প্রেসিডেন্ট হওয়ার মতো সবচেয়ে অভিজ্ঞ এবং সঠিক প্রার্থী। এমনকি বারাক ওবামা ও বিল ক্লিনটনের চেয়েও সে যোগ্য। অহিওতে মিশেল বলেন, হিলারি প্রেসিডেন্ট হওয়ার জন্য যথোপযুক্ত। ট্রাম্প প্রসঙ্গ উল্লেখ করে মিশেল ওবামা বলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি সিরীয় শরণার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশে বাধা দেবেন বলে যে মন্তব্য করেছেন, তা অত্যন্ত দুঃখজনক। শরণার্থীদের ব্যাপারে ট্রাম্পের মন্তব্য হচ্ছেÑ মার্কিন জনগণের জন্য হুমকি হবে, এমন কোন পদক্ষেপ আমরা নেবো না। ট্রাম্প আবারও হিলারির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনছেন এবং উইকিলিক্সে প্রকাশিত তার ই-মেইল বার্তাগুলোই বোর বার সামনে নিয়ে আসছেন।

নিউইর্য়কের এই ব্যবসায়ি বেশিরভাগ জাতীয় নির্বচনী জরিপে তার ডেমোক্রেট প্রতিপক্ষের চেয়ে পিছিয়ে আছেন। উল্লেখ্য,এর আগে হিলারি ক্লিনটনকে যুক্তরাষ্ট্রের একমাত্র যোগ্য প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিলেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারিকে হৃদয়ের আবেগ দিয়ে সমর্থন জানিয়েছিলেন। মিশেল ওবামা বলেন, নতুন নেতার হাতে আগামী চার থেকে আট বছর পর্যন্ত আমেরিকান শিশুদের গড়ে তোলার ক্ষমতা থাকবে। হিলারিকে চাপের মুখে অনমনীয় একজন নেতা উল্লেখ করে ডেমোক্রেটিক দলের পক্ষ থেকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তাকে সমর্থন জানান। মার্কিন ফার্স্ট লেডি বলেন, এ নির্বাচনে আমি দায়িত্ব নিয়ে তার ওপর এই আস্থা রাখছি, যিনি সত্যিকার অর্থে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্য তিনি আমাদের বন্ধু হিলারি ক্লিনটন।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: