শিরোনাম:

১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমা শুরু

BDcost Desk:


আগামী বছরের ১৩ জানুয়ারি টঙ্গীর তুরাগপাড়ে বিশ্ব ইজতেমা শুরু হবে। প্রথম দফায় ১৩ থেকে ১৫ জানুয়ারি আর দ্বিতীয় দফায় ২০ থেকে ২২ জানুয়ারি ইজতেমা হবে। বৃহস্পতিবার আসন্ন বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের নিরাপত্তা ও তাদের ভিসা সহজীকরণ বিষয়ে বৈঠক শেষে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইজতেমায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে। পুলিশের নেতৃত্বে নিয়ন্ত্রণ কক্ষও থাকবে। সেখানে সব আইনশৃঙ্খলা বাহিনী অন্তর্ভুক্ত থাকবে। এ ছাড়া অন্যান্য বছরের মতো বাস-ট্রেনসহ অন্যান্য সুযোগ-সুবিধাও থাকবে।গত বছর ইজতেমা উপলক্ষে ১৩১টি দেশ থেকে অতিথি এসেছিলেন বলে জানান মন্ত্রী।আশা প্রকাশ করে মন্ত্রী বলেন, এবার বিদেশি অতিথিদের সংখ্যা আরো বাড়বে। বিদেশ থেকে আগত অতিথিদের ভিসা সহজীকরণ করতে আলাদা একটি ডেস্কও থাকবে। যুদ্ধবিধ্বস্ত যেসব দেশ থেকে অতিথি আসবেন তাদের তালিকা আগে দিতে হবে। তালিকা দেখে তাদের ভিসা দেয়া হবে।


বিঃ দ্রঃ জাতীয়, আন্তর্জাতিক, লাইফস্টাইল, শিক্ষা, টেকনোলজি, খেলাধুলা, বিনোদন, ইত্যাদি। বাংলা নিউজ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

, , ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: